সুজিত দত্ত  ফরিদপুর :ফরিদপুরে অস্ত্রসহ তিন ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছে থেকে দেশীয় ২টি পিস্তল, একটি চাকু, একটি ছ্যান দা, ৪ রাউন্ড গুলি ও ২০০ পিস ইয়াবা জব্দ করা হয়। এছাড়া ছিনতাই হওয়া বেশ কয়েকটি মোবাইলফোন ও মানিব্যাগ উদ্ধার করা হয়েছে।

আজ (১১ই ফেব্রুয়ারি) শুক্রবার দুপুরের দিকে এক প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) জামাল পাশা এসব তথ্য জানান।

আটককৃতরা হলেন, জেলার সালথা থানার মাঝারদিয়া এলাকার শামীম আহম্মেদ, সদরপুর থানার ঠ্যাংগামারী গ্রামের পান্নু শেখ ও সুমন।

জামাল পাশা জানান, গত ২৪ জানুয়ারি সকালে রিকশাইয় করে জনৈক ফজলুল করীম নামে এক ব্যক্তি বাসস্ট্যান্ডে যাওয়ার পথে শহরের ঝিলটুলী এলাকায় ছিনতাইকারীদের কবলে পড়েন। ছিনতাইকারীরা নম্বরপ্লেটবিহীন একটি মোটরসাইকেলে করে এসে রিকশার গতিরোধ করে অস্ত্র ঠেকিয়ে ২টি আইফোন ও মানিব্যাগ নিয়ে যায়। পরে ভুক্তভোগী থানায় অভিযোগ দায়ের করলে তদন্তে নামে পুলিশ।

তিনি আরও জানান, প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ জানতে পারে এ ঘটনার এক ছিনতাইকারী নগরকান্দা উপজেলার তালমা এলাকায় অবস্থান করছে। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শামিম হাসানের নেতৃত্বে পুলিশ সদস্যরা ওই এলাকায় ছিনতাইকারী শামীমকে আটক করতে যায়। এ সময় পুলিশ সদস্যদের ছুরিকাঘাত করেন তিনি। এসআই শামীম ও পুলিশকে সহায়তাকারী পথচারী আনোয়ার ছুরিকাঘাতে আহত হন।

 

পরে স্থানীয়দের সহায়তায় ছিনতাইকারী শামীমকে আটক করে পুলিশ। তার দেয়া তথ্যমতে জেলার সদরপুর উপজেলা থেকে আরও দুই ছিনতাইকারী পান্নু ও সুমনকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে শহরের বাইপাস এলাকায় তাদের গোপন আস্তানার কথা জানায় পুলিশকে। সেই আস্তানায় অভিযান চালিয়ে দেশে তৈরি দুটি পিস্তল, ৪ রাউন্ড গুলি, ছ্যান দা, ধারালো চাকু, ছিনতাই করা আইফোন, মানিব্যাগসহ অন্যান্য আলামত উদ্ধার করা হয়।

এ ঘটনায় কোতয়ালী ও নগরকান্দা থানায় অস্ত্র ও মাদক আইনে পৃথক তিনটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানায় পুলিশ।